/চাঁদপুরের বুকে একখণ্ড কক্সবাজার!

চাঁদপুরের বুকে একখণ্ড কক্সবাজার!

চাঁদপুর বড়স্টেশন মোলহেড থেকে কয়েক মিনিটের নদীপথ পদ্মার চর। বছরে ছয় মাস যেখানে চর জেগে থাকে। বিশেষ করে শীত মৌসুমে এবং গ্রীষ্মের আগ পর্যন্ত চরের সৌন্দর্য মন কাড়ে সবার। বিশেষ করে নতুন করে জেগে ওঠা পদ্মার চর। অনেকে এ চরকে আখ্যায়িত করেন ‘মিনি কক্সবাজার’ হিসেবে। বিশাল জলরাশির ছোট ছোট ঢেউ আর বালুকাময় বিস্তীর্ণ চরের সৌন্দর্য উপভোগ করতে অনেকেই আসেন এখানে।
পদ্মার চর ঘুরতে আসা মাতৃপীঠ গার্লস সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাসুদুর রহমান বলেন, ‘স্থানটি দেখতে পুরো কক্সবাজারের মতো। এখানে এসে আমরা খুব আনন্দ করেছি। স্থানটি চাঁদপুরের পর্যটন শিল্পে নতুন এক মাত্রা যুক্ত হবে। বর্তমানে অনেকে চরটিকে পিকনিক স্পট হিসেবেও ব্যবহার করেন।
সাংবাদিক রাশেদ শাহারিয়ার পলাশ বলেন, ‘পদ্মার চর পর্যটন শিল্পের বিকাশে একটি সম্ভাবনাময় স্থান। এখানে পর্যটন মৌসুমে অনেকেই ঘুরতে আসেন। অনেকটা ‘মিনি কক্সবাজারে’র মতোই বলতে পারেন। ছোট ছোট ঢেউ আছড়ে পড়ে বালুকাময় চরটিতে।’
কীভাবে যাবেন
ঢাকা থেকে নদীপথে লঞ্চে চাঁদপুর যাবেন। চাঁদপুর মাদ্রাসা ঘাটে নেমে যেতে হবে বড় স্টেশন মোলহেড। সেখান থেকে ভাড়ায় চালিত ট্রলারে চেপে যেতে পারবেন পদ্মার চরে। ইচ্ছে করলে রিজার্ভ ট্রলার নিয়েও যেতে পারেন।